রাফিনিয়ার জোড়া গোল: পিএসজিকে হারিয়ে এগিয়ে থাকলো বার্সেলোনা

  11-04-2024 04:28AM

b>পিএনএস ডেস্ক: ম্যাচের শুরুতে সেভাবে খুঁজেই পাওয়া গেল না বার্সেলোনাকে। পিএসজির আক্রমণের ঝাপটা সামলে এরপর ঘুরে দাঁড়াল শাভি এর্নান্দেসের দল। সেখানে স্প্যানিশ চ্যাম্পিয়নদের নেতৃত্ব দিলেন রাফিনিয়া। দ্বিতীয়ার্ধে তিন মিনিটের মধ্যে দুই গোলে পিএসজি এগিয়ে যাওয়ার পর ব্রাজিলিয়ান ফরোয়ার্ডই দলকে ফেরালেন কক্ষপথে। তার দেখানো পথ ধরে প্যারিসে দারুণ এক জয় পেল বার্সেলোনা।

চ্যাম্পিয়ন্স লিগের শেষ আটের প্রথম লেগে ৩-২ গোলে জিতল শাভির দল। বুধবার রাতে রাফিনিয়ার জোড়া গোলের পর জন্মদিনে ব্যবধান গড়ে দেন আন্দ্রেয়াস ক্রিস্টেনসেন। পিএসজির হয়ে গোল দুটি করেন উসমান দেম্বেলে ও ভিতিনিয়া।

দলের জয়ে রাফিনহা বাদে অন্য গোলটি করেছেন আন্দ্রেস ক্রিস্টেনসেন। পিএসজির হয়ে একটি করে গোল করেছেন উসমান ডেম্বেলে ও ভিতিনহা। প্রথম লেগের জয়ে সেমিফাইনালে এক পা দিয়েই ফেলল বার্সেলোনা। ১৬ এপ্রিল দ্বিতীয় লেগে ড্র করলেও সেমি নিশ্চিত হবে তাদের।

নিজেদের মাঠে খুব একটা প্রভাব কাটাতে পারেননি এমবাপ্পে। তার নিস্প্রভ থাকার দিনে ৩৭ মিনিটে এগিয়ে যায় বার্সা। লিড নিয়েই বিরতিতে যায় তারা। পিএসজির প্রথম গোলটিতে কিছুটা অবদান ছিল এমবাপ্পের। ৪৮ মিনিটে তিনি বার্সার কর্নার লাইন থেকে বল ব্যাকপাস দেন ডেম্বেলেকে। ডেম্বেলে একজনকে বোকা বানিয়ে চোখের পলকে বল জালে প্রবেশ করান।

দ্বিতীয় গোলের জন্য পিএসজিকে অপেক্ষা করতে হয় মাত্র ২ মিনিট। দ্রুত আক্রমণে এসে সতীর্থের বাড়ানো বলে দারুণ এক শটে জাল খুঁজে পান ভিতিনহা। এগিয়ে গেলেও শেষ পর্যন্ত জয়টা পায়নি তারা। ৬২ মিনিটে রাফিনহাই সমতায় ফেরান বার্সাকে। ৭৭ মিনিটে দলের তৃতীয় গোলটি করেন ক্রিস্টেনসেন।

এ নিয়ে পিএসজির মুখোমুখি দেখায় ১৩ বারের মধ্যে ৫ বার জিতল বার্সা। পিএসজির জয় ৪টি। ড্রও ৪টি।

পিএনএস/এএ

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন