এবার লঙ্কান লিগে মুশফিক-তামিম!

  30-04-2024 12:22PM


পিএনএস ডেস্ক: শ্রীলঙ্কার ফ্রাঞ্চাইজিভিত্তিক টি-টোয়েন্টি টুর্নামেন্ট লঙ্কা প্রিমিয়ার লিগ (এলপিএল)। চলতি বছর জুলাইয়ে মাঠে গড়াবে এ লিগটির পঞ্চম আসর। এই টুর্নামেন্টের আসন্ন নিলামের জন্য নাম লিখিয়েছেন বাংলাদেশের চার ক্রিকেটার।

দুই সিনিয়র ক্রিকেটার মুশফিকুর রহিম ও তামিম ইকালের সঙ্গে নিলামের জন্য নাম দিয়েছেন বাংলাদেশের বর্তমান অধিনায়ক নাজমুল হোসেন শান্ত ও তাসকিন আহমেদ। এ লিগে নিলামে নাম নিবন্ধন করেছেন ২৪ দেশের পাঁচশর বেশি ক্রিকেটার। এক বিজ্ঞপ্তিতে বিষয়টি নিশ্চিত করে শ্রীলঙ্কা ক্রিকেট (এসএলসি)।

এর আগ গত বছর চার বাংলাদেশি ক্রিকেটার খেলেছেন এ লিগে। তারা হচ্ছেন সাকিব আল হাসান, লিটন দাস, শরিফুল ইসলাম ও তাওহীদ হৃদয়। জাফনা কিংসের জার্সিতে বাংলাদেশিদের মধ্যে সবচেয়ে বেশি রান করেছেন হৃদয়। ৬ ইনিংসে ১৩৫ দশমিক নয় ছয় স্ট্রাইক রেটে ১৫৫ রান করেন ডানহাতি এ ব্যাটার।

গল টাইটান্সের হয়ে ১০ ম্যাচ খেলেছেন সাকিব। গত আসরে ব্যাটিংয়ের তুলনায় বল হাতে আলো বেশি ছড়িয়েছেন তিনি। বিশ্ব সেরা অলরাউন্ডারের শিকার ১০ উইকেট। গলে সাকিবের সতীর্থ ছিলেন লিটন। প্রত্যাশা অনুযায়ী পারফর্ম করতে পারেননি তিনি। তিন ম্যাচে তার ব্যাট থেকে আসে মাত্র ৩৪ রান। আর কলম্বো স্ট্রাইকার্সের জার্সিতে খেলেন বাঁহাতি টাইগার পেসার শরীফুল।

আসছে নিলামে বাংলাদেশের ক্রিকেটারের সঙ্গে আছেন আরও বড় বড় তারকা। তাদের মধ্যে উল্লেখযোগ্য হচ্ছেন এভিন লুইস, আন্দ্রে ফ্লেচার, রাসি ফন ডের ডুসেন, রাইলি রুশো, নাসিম শাহ ও রহমানউল্লাহ গুরবাজ। আগামী ১ জুলাই মাঠে গড়ানোর কথা লঙ্কা প্রিমিয়ার লিগের পঞ্চম আসর। তবে এখন চূড়ান্ত হয়নি নিলামের দিনক্ষণ।


পিএনএস/এমএইউ

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন