সেমিফাইনালে লড়াইটা টুখেল-আনচেলত্তিরও

  30-04-2024 07:47PM

পিএনএস ডেস্ক : হাইভোল্টেজ সেমিফাইনালের প্রথম লেগে বায়ার্ন মিউনিখের আতিথ্য নেবে রিয়াল মাদ্রিদ। অষ্টমবারের মতো ইউসিএল সেমিফাইনালে মুখোমুখি হচ্ছে দুই দল।

মঙ্গলবার (৩০ এপ্রিল) দিবাগত রাত ১টায় অ্যালিয়েঞ্জ অ্যারেনায় মাঠে নামবে বায়ার্ন মিউনিখ ও রিয়াল মাদ্রিদ। এই লড়াইকে ইউরোপিয়ান ক্লাসিকো বলে নাম দিয়েছে গণমাধ্যম। তবে দুই ফুটবল ঐতিহ্যের ধারক ও বাহক এই দুই পরাশক্তির লড়াইকে আলাদা করে কোনো নাম দেয়ার প্রয়োজন পড়ে না।

রিয়াল-বায়ার্নের মাঠের ধ্রুপদী লড়াইয়ের একটা আলাদা মর্মার্থ তৈরি হয়েছে ভক্তদের কাছে। হাইভোল্টেজ লড়াইয়ের আগে কিছুটা নির্ভার লস ব্লাঙ্কোস। মূলত টুর্নামেন্টটার নাম যেহেতু চ্যাম্পিয়ন্স লিগ, সেহেতু কিছুটা স্বস্তিতে তো থাকতেই পারেন কার্লো আনচেলোত্তি। সাধে কি আর বলা হয়, ইউসিএলের রাজা রিয়াল মাদ্রিদ!

এ মৌসুমে এখন পর্যন্ত খেলা ১০ ম্যাচে হারের মুখ দেখেনি রিয়াল। একমাত্র স্পোর্টিং লিসবনের বিপক্ষের ম্যাচ ছাড়া কখনই কোনো চাপেও পড়তে হয়নি তাদের। দোর্দন্ড প্রতাপের ম্যানচেস্টার সিটিও দাঁড়াতে পারেনি মাদ্রিস্তাদের সামনে।

তবে বায়ার্নকে নিয়ে কিছুটা চিন্তা করতেই হচ্ছে রিয়ালকে। কার্ড খড়গে দানি কারাভাহালকে এ ম্যাচে পাচ্ছে না তারা। তার জায়গায় আনচেলোত্তির ভরসা হতে পারেন লুকাস ভাস্কুয়েজ। সেন্টারব্যাকে রুডিগারের সঙ্গী এ ম্যাচেও থাকবেন চুয়ামিনি আর লেফট সাইডে আছেন ফারলিন মেন্ডি।

পিএনএস/শাওন

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন