এল ক্লাসিকো জিতে শীর্ষস্থান আরও মজবুত করল রিয়াল

  22-04-2024 08:54AM

পিএনএস ডেস্ক : দুর্দান্ত এক ম্যাচ উপহার দিল রিয়াল মাদ্রিদ ও বার্সেলোনা। রোববার (২১ এপ্রিল) সান্তিয়াগো বের্নাবেউয়ে দুইবার পিছিয়ে পড়েও শেষ পর্যন্ত ৩-২ গোলে জয় নিয়ে মাঠ ছাড়ে রিয়াল। আর এই জয়ের ফলে দ্বিতীয় স্থানে থাকা বার্সেলোনা থেকে ১১ পয়েন্টে এগিয়ে গেল আনচেলত্তির দল।

গোল লাইন প্রযুক্তি থাকলে হয়তো আজকের এই ম্যাচের রেজাল্টটা ভিন্ন হতো। কারণ, ২৮ মিনিটে পাওয়া কর্নার থেকে বার্সেলোনা গোল প্রায় পেয়েই গিয়েছিলো। তবে বারবার রিপ্লে দেখার পর শেষ পর্যন্ত তা গোল দেয়নি। ভিন্ন অ্যাঙ্গেল থেকেও বুঝা যাচ্ছিল না বলটি গোল লাইন পার করেছে কিনা। আর এই বিতর্কিত সিদ্ধান্তের কারণেই আজ ঘরের মাঠ থেকে জয় নিয়ে মাঠ ছেড়েছে রিয়াল।

তবে ম্যাচের শুরুতেই লিড পায় বার্সেলোনা। ম্যাচের ষষ্ঠ মিনিটে রাফিনহার কর্নার থেকে দুর্দান্ত এক হেডে বল জালে পাঠান আন্দ্রেয়াস ক্রিস্টেনসেন। তবে সেই লিড বেশিক্ষণ ধরে রাখতে পারেনি বার্সা। ম্যাচের ১৮তম মিনিটে পেনাল্টি থেকে গোল করে রিয়ালকে সমতায় ফেরান ভিনিসিউস।

এরপর প্রথম হাফের আগে আর কোন গোল হয়নি। মাঝে ২৮তম মিনিটে ঘটে সেই বিতর্কিত গোল না দেয়ার ঘটনা। তবে বিরতির ঠিক আগে একটা ধাক্কা খায় বার্সেলোনা। চোট পেয়ে স্ট্রেচারে করে মাঠ ছাড়েন ডি ইয়ং।

দ্বিতীয় হাফে শুরু থেকেই আক্রমণ-পাল্টা আক্রমণ চলতে থাকে। এরই মাঝে ৬৯তম মিনিটে দ্বিতীয়বারের মতো লিড পেয়ে যায় বার্সা। ইয়ামালের বাঁ-দিক থেকে ক্রস রিয়াল গোলরক্ষক ঠেকালেও বিপদমুক্ত করতে পারেননি। যা পেয়ে গোল করেন ফেরমিন লোপেজ। এই লিডও বেশিক্ষণ ধরে রাখতে পারেনি সফরকারীরা। চার মিনিটে পরই আবারও সমতায় ফেরে রিয়াল।

ডি-বক্সের বাইরে থেকে ভিনিসিউসের ক্রস হাফ ভলিতে বল জালে পাঠান ভাসকেস। এরপর চাপে পরে রিয়াল। তবে যোগ করা সময়ের প্রথম মিনিটে কাউন্টার অ্যাটাক থেকে গোল করে রিয়ালকে জয় উপহার দেন জুড বেলিংহ্যাম।

এই নিয়ে চলতি মৌসুমের তিন ক্লাসিকোর সবগুলোয় জিতল রিয়াল। ৩২ ম্যাচে ৮১ পয়েন্ট নিয়ে টেবিলের শীর্ষে তারা। সমান ম্যাচে ৭০ পয়েন্ট নিয়ে টেবিলের দুইয়ে বার্সেলোনা।

পিএনএস/শাওন

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন