রাজস্থানের বিপক্ষে হায়দরাবাদের চ্যালেঞ্জিং সংগ্রহ

  02-05-2024 10:18PM

পিএনএস ডেস্ক : চলতি আইপিএলের শুরুটা মোটেই ভালো হয়নি সানরাইজার্স হায়দ্রাবাদের। তিন ম্যাচ খেলে মাত্র একটিতে জয় পেয়েছিল তারা। যেখানে মুম্বাই ইন্ডিয়ান্সের বিপক্ষে সর্বোচ্চ রানের ইতিহাস গড়ে দলটি। এরপর টানা ৪ জয় আর নিজেদের সবশেষ দুই ম্যাচে পরাজয়ের বিপরীতে রীতিমত রানের ফোয়ারা ছুটিয়েছে প্যাট কামিন্সের দল। এবার নিজেদের দশম ম্যাচেও রাজস্থানের বোলারদের ওপর তাণ্ডব চালিয়েছে হায়দরাবাদের ব্যাটাররা। ট্র্যাভিস হেড আর নীতিশ কুমারের আগ্রাসী ব্যাটিংয়ে ২০০ পেরোনো পুঁজি পেয়েছে তারা।

বৃহস্পতিবার (২ মে) রাজীব গান্ধী আন্তর্জাতিক স্টেডিয়ামে টস জিতে আগে ব্যাট করতে নেমে নির্ধারিত ২০ ওভারে ৩ উইকেট হারিয়ে ২০১ তুলেছে হায়দরাবাদ। দলের হয়ে ৪২ বলে সর্বোচ্চ ৭৬ রান করেন নীতিশ কুমার।

ব্যাটিংয়ে নেমে ভালো শুরু করেন দুই ওপেনার ট্রাভিস হেড ও অভিষেক শর্মা। তবে দলীয় ২৫ রানের মাথায় প্যাভিলিয়নের পথ ধরেন সাবধানী মেজাজে ব্যাট করতে থাকা অভিষেক। আভেসের বলে জুরেলের মুঠোবন্দি হওয়ার আগে এক ছক্কায় ১০ বলে তার ব্যাট থেকে আসে ১২ রান।

এরপর ব্যাটিংয়ে এসে ঘরের মাঠের সমর্থকদের রীতিমত হতাশ করেন আনমোলপ্রীত সিং। দুই অঙ্কের কোটা পেরোনোর আগেই সন্দ্বীপ শর্মার বলে জয়সওয়ালের হাতে ক্যাচ দিয়ে ফেরেন ওয়ান-ডাউনে নামা টপ-অর্ডার এই ব্যাটার।

এরপর ব্যাট করতে নেমে হেনরিক ক্লাসেনকে সঙ্গে নিয়ে রান তুলতে থাকেন নীতিশ রেড্ডি। তাদের ব্যাটে ভর করে এগিয়ে যেতে থাকে হায়দরাবাদ। তাদের ঝোড়ো ব্যাটিংয়ে বড় সংগ্রহের ভীতও পায় দলটি।

শেষ পর্যন্ত নীতিশ রেড্ডির ৮ ছক্কা ও ৩ চারে ৪২ বলের অপরাজিত ৭৬ আর ক্লাসেনের সমান তিনটি করে চার-ছক্কায় ৪২ রানের ক্যামিওতে ভর করে ২০১ রানের বড় পুঁজি পায় হায়দ্রাবাদ।

রাজস্থানের হয়ে আভেস দুটি এবং সন্দ্বীপ একটি উইকেট একটি উইকেট শিকার করেন।

পিএনএস/শাওন

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন