ফ্রন্ট ক্যামেরায় ওআইএস প্রযুক্তি আনছে ভিভো

  30-05-2021 01:45AM

পিএনএস ডেস্ক : সেলফিপ্রেমীদের জন্য ফ্রন্ট ক্যামেরায় যুগান্তকারী পারফরম্যান্স নিয়ে আসছে ভিভো ভি-সিরিজের সর্বশেষ নতুন ভি২১ স্মার্টফোন। স্মার্টফোনটি দিয়ে ঘুটঘুটে অন্ধকার রাতেও তোলা যাবে দিনের মতো উজ্জ্বল সেলফি। ভি২১ স্মাার্টফোনের ফ্রন্ট ক্যামেরায় রয়েছে আর্টিফিশিয়াল ইন্টেলিজেন্স (এআই) নাইট পোর্ট্রইেট ফিচার।

৪৪ মেগাপিক্সেলের ফ্রন্ট ক্যামেরাটির সঙ্গে প্রথমবারের মতো ভিভো যুক্ত করেছে ওআইএস প্রযুক্তি। দেশের সেলফিপ্রেমীদের জন্য গেম চেঞ্জারের ভূমিকা পালন করতে পারে এই ভিভো ভি২১ স্মার্টফোন।

এর আগে পেছনের ক্যামেরায় অপটিক্যাল ইমেজ স্টাবিলাইজেশন (ওআইএস) ক্যামেরা প্রযুক্তি অনেকেই ব্যবহার করেছে। তবে ভিভো’ই প্রথম বাংলাদেশের বাজারে ফ্রন্ট ক্যামেরায় যুক্ত করছে ওআইএস প্রযুক্তি।


ওআইএস প্রযুক্তির কারণে সেলফি ক্যামেরার লেন্সটি ১ দশমিক ৩ ডিগ্রি পর্যন্ত ঘুরতে পারে। ফলে সেলফি তোলার সময় হাত কেঁপে গেলেও ছবি ব্লার আসে না। বরং লেন্স ঘুরে গিয়ে পরিষ্কার ও স্থির ছবিটিই ধারণ করে।

ভিভো ভি২১ এর সামনে ব্যাজেলের ওপর দুটি লাইট বসানো রয়েছে, যাকে ভিভো বলছে ডুয়েল স্পলাইট। ডুয়েল স্পটলাইট ব্যবহার করে অন্ধকারেও ঝকঝকে ছবি তোলা সম্ভব হবে। সেলফি তোলা ছাড়াও ম্যাসেঞ্জার, হোয়াটস অ্যাপ, টিক-টক ও ইনস্টাগ্রামে ব্যবহার করা যাবে এই প্রযুক্তি।

আর এআই নাইট পোর্ট্রইেট ফিচার কম আলোতে অটোমেটিক্যালি এক্সপোজার লেভেলকে বাড়িয়ে দেয় ব্রাইটনেস বৃদ্ধির মাধ্যমে। ফলে রাতেও মানুষসহ বিভিন্ন বিষয়কে ছবিতে ডিটেইলসহ পরিষ্কারভাবে ধারণ করা যাবে।

নতুন অ্যাডভান্সড এআই নাইট পোট্রেইট ফিচারে নাইট অ্যালগরিদম, এআই ব্রাইটেনিং এবং এআই নয়েজ রিডাকশন সিস্টেম রয়েছে। এটি এমন একটি উন্নত প্রযুক্তি, যা স্বাভাবিকভাবে ফোকাস ধরে রাখতে পারে। রাতে ধারণ করতে পারে উজ্জ্বল দৃশ্য, যাতে সব কিছু ফুটে ওঠে স্পষ্টভাবে।

পিএনএস/জে এ

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন