এক 'রাজা ইলিশ' ৯৫০০ টাকায় বিক্রি

  26-09-2022 12:21AM

পিএনএস ডেস্ক : বঙ্গোপসাগরের সুন্দরবনের কচিখালী এলাকায় এফবি শহিদ নামের ট্রলারের জেলের জালে ধরা পড়েছে ৩ কেজি ওজনের একটি রাজা ইলিশ। মাছটি সাড়ে ৯ হাজার টাকায় কিনে নেন শহিদ মোল্লা নামের এক পাইকার।

রোববার সকাল ১০টার দিকে পাথরঘাটা বিএফডিসি মৎস্যঘাটে ওই রাজা ইলিশ মাছটি বিক্রি করতে নিয়ে আসেন এফবি শহিদ ট্রলারের মালিক ও মাঝি শহিদুল ইসলাম।

ট্রলার মালিক শহিদুল ইসলাম জানান, ৩ দিন আগে পাথরঘাটা ঘাট থেকে সুন্দরবনের কচিখালী এলাকায় মাছ শিকার করতে যান তারা। রাতে ওই এলাকায় জাল ফেলে অপেক্ষা করছিলেন তারা। রোববার ভোরের দিকে জাল টানতে গেলে অন্যান্য মাছের সঙ্গে ৩ কেজি ওজনের রাজা মাছটি উঠে আসে। তখন তাদের জালে আরও ২শ পিস ইলিশ মাছ পান।

স্থানীয় পাইকার শহিদ মোল্লা জানান, সকালে জেলে মো. শহিদুল ইসলামের জালে ৩ কেজি ওজনের একটি রাজা ইলিশ বিএফডিসির ঘাটে আসলে লোকজন ও পাইকাররা মাছটিকে কেনার জন্য ঘিরে ধরে পরে। আড়তদার ছগির মিয়া নিলাম ডাকা শুরু করেন এবং নিলামে সর্বোচ্চ দামে সাড়ে ৯ হাজার টাকায় আমি মাছটি কিনে নিই। কিনে নেওয়া ইলিশটি ঢাকায় পাঠালে ২-৩ হাজার টাকা লাভ হবে বলে জানান তিনি।

বরগুনা জেলা মৎস্যজীবী ট্রলার মালিক সমিতির সভাপতি গোলাম মোস্তফা চৌধুরী জানান, এ বছর একের পর এক নিম্নচাপ অব্যাহত থাকায় জেলেদের জালে ইলিশ কম ধরা পড়লেও মাঝে মধ্যে জেলেদের জালে বড় সাইজের ইলিশ ধরা পড়ছে। আর ওজন বেশি হওয়ায় মাছটিকে রাজা ইলিশ বলে থাকি। আশা করছি সামনের সময়ে জেলেদের জালে কাঙ্ক্ষিত ইলিশ ধরা পড়বে।

পিএনএস/এমবিবি

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন