রাবির সি ইউনিটের ফল প্রকাশ

  11-03-2024 04:43PM

পিএনএস ডেস্ক রাজশাহী বিশ্ববিদ্যালয়ে ২০২২-২৩ শিক্ষাবর্ষে স্নাতক (সম্মান) প্রথম বর্ষে ভর্তি পরীক্ষার সি ইউনিটের ফলাফল প্রকাশিত হয়েছে। এতে ৪টি শিফটে গড়ে ৪৬ শতাংশ পরীক্ষার্থী পাশ করেছে। এছাড়া অ-বিজ্ঞান অংশে পাশ করেছে ৮০ দশমিক ৬ শতাংশ।

সোমবার (১১ মার্চ) সকাল ১১টায় বিশ্ববিদ্যালয়ের বিজ্ঞান অনুষদের মিলনায়তনে উপাচার্য অধ্যাপক ড. গোলাম সাব্বির সাত্তার আনুষ্ঠানিকভাবে এ ফলাফল প্রকাশ করেন।

বিশ্ববিদ্যালয় সূত্রে জানা গেছে, গত ৫ মার্চ সি ইউনিটের ভর্তি পরীক্ষা হয়। এ বছর সি ইউনিটে মোট চূড়ান্ত আবেদন জমা পড়ে বিজ্ঞান অংশে ৭৪ হাজার ৫৭৭ জন। এর মধ্যে উপস্থিত ছিলেন ৬১ হাজার ১১৯ জন, অনুপস্থিত ছিলেন ১৩ হাজার ৪৫৮ জন। পাশ করেছে ২৮ হাজার ৯১ জন, ফেল করেছে ৩২ হাজার ৬৫৮ জন। উত্তরপত্র বাতিল হয়েছে ৩৬৬ জনের এবং এক্সফেল হয়েছে চার শিক্ষার্থী।

এছাড়া অ-বিজ্ঞান অংশে আবেদনকারী ছিল ১ হাজার ৭৭৮ জন। উপস্থিত ছিলেন, ১ হাজার ৬৯৭, অনুপস্থিত ৮১ জন। পাশ করেছে ১ হাজার ৩৬৮, ফেল করেছে ৩২৭ জন এবং খাতা বাতিল হয়েছে একজন শিক্ষার্থীর। এ বছর সি ইউনিটের বিজ্ঞান অংশে সর্বোচ্চ মার্ক ৯৬ এবং অ-বিজ্ঞান অংশে সর্বোচ্চ ৮৭ মার্ক পেয়েছে।

ভর্তি চলবে আগামী ১০ মে থেকে ২০ জুন পর্যন্ত। আগামী ১ জুলাই থেকে ক্লাস শুরু হবে। এছাড়া ভর্তিসংক্রান্ত বিস্তারিত তথ্য ও প্রযোজ্য শর্ত বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইটে (www.ru.ac.bd) থেকে জানা যাবে।

এসএস

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন