বেসরকারি হাসপাতালে সরকারি ওষুধ, লাখ টাকা জরিমানা

  10-11-2022 11:34PM

পিএনএস ডেস্ক : ফরিদপুরে একটি বেসরকারি হাসপাতালে সরকারি ওষুধ পাওয়ায় ওই হাসপাতালকে এক লাখ টাকা জরিমানা করেছে ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর ।

আজ বৃহস্পতিবার সকাল ১০টা থেকে দুপুর ১টা পর্যন্ত ফরিদপুর জেলা প্রশাসনের সহযোগিতায় এবং গোপন সংবাদের ভিত্তিতে ফরিদপুর জেলা ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের সহকারী পরিচালক মো. সোহেল শেখ অভিযান চালিয়ে এ জরিমানা করেন।

ভোক্তা অধিকারের এ সহকারী পরিচালক বলেন, পিয়ারলেস (প্রাঃ) হাসপাতাল এ্যান্ড ডায়গনস্টিক সেন্টারে গোপন সংবাদের ভিত্তিতে অভিযান চালিয়ে বিক্রয় নিষিদ্ধ সরকারি ওষুধ হাসপাতালের পিছনে স্টল রুম এবং দ্বিতীয় তলায় একটি থাকার রুম থেকে তল্লাশি চালিয়ে সরকারি ইনজেকশনসহ ৪ প্রকার ওষুধ উদ্ধার করা হয়। ভোক্তা অধিকার সংরক্ষণ আইনে ওষুধগুলোকে জব্দ করে মামলার আলামত হিসাবে রাখা হয়েছে। হাসপাতাল কর্তৃপক্ষকে ১ লক্ষ টাকা জরিমানা করা হয়।

এ ব্যাপারে ফরিদপুরের সিভিল সার্জন ডা. মো. ছিদ্দীকুর রহমান বলেন, শহরের পিয়ারলেস নামক হাসপাতালটিতে সরকারি ওষুধ পাওয়ায় অভিযান চালিয়ে ১ লাখ টাকা জরিমানা করেছে জেলা ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর। তাই, এ ব্যাপারে প্রয়োজনীয় ব্যবস্থা নিবেন ভোক্তা অধিকার ও আইনশৃঙ্খলা বাহিনী।

পিএনএস/শাওন

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন