রাসেল হত্যায় ‘আব্বা’ বাহিনীর প্রধানসহ গ্রেফতার ১১

  17-01-2024 03:17PM



পিএনএস ডেস্ক: ঢাকার দক্ষিণ কেরানীগঞ্জের সাইফুল ইসলাম ওরফে রাসেল হত্যা মামলায় স্বেচ্ছাসেবক লীগের বহিষ্কৃত নেতা ও ‘আব্বা’ বাহিনীর প্রধান আফতাব উদ্দিন ওরফে রাব্বীসহ ১১ জনকে গ্রেফতার করেছে পুলিশ।

রাতভর মারধর ও নির্যাতনে রাসেলকে হত্যার ভিডিও ভাইরাল হওয়ার পর প্রশাসন অভিযান চালিয়ে ১১ জনকে গ্রেফতার করে।

গ্রেফতারের বিষয়টি নিশ্চিত করেছেন ঢাকা জেলা অতিরিক্ত পুলিশ সুপার (কেরানীগঞ্জ সার্কেল) শাহাবুদ্দীন কবীর। তিনি জানান, রাসেল হত্যায় প্রধান আসামি আফতাব উদ্দিনসহ ১১ জনকে গ্রেফতার করা হয়েছে।

বুধবার (১৭ জানুয়ারি) ঢাকা জেলা পুলিশ সুপারের কার্যালয়ে এ বিষয়ে সংবাদ সম্মেলন ডাকা হয়েছে। সেখানে রাসেল হত্যার বিষয়ে বিস্তারিত জানানো হবে।

পুলিশের একটি সূত্র জানায়, গ্রেফতার আফতাব উদ্দিন দক্ষিণ কেরানীগঞ্জ থানা স্বেচ্ছাসেবক লীগের সাংগঠনিক সম্পাদক। তবে হত্যাকাণ্ডের পর সংগঠন থেকে তাকে বহিষ্কার করা হয়েছে। আফতাবের বাবার নাম বাছের উদ্দিন। তিনি শুভাঢ্যা ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি।

রাসেলের পরিবারের অভিযোগ, গ্রেফতার আফতাব ওই এলাকায় 'আব্বা' বাহিনী নামে একটি বাহিনী গড়ে তুলেছেন। তার বাহিনীর ১৫ থেকে ২০ জনকে দিয়ে তিনি রাসেলকে হত্যা করেছেন। রাসেল হত্যায় আফতাব সরাসরি জড়িত ছিল বলে দাবি নিহতের পরিবারের।

গত মঙ্গলবার রাতে সাইফুল ইসলাম রাসেলকে ফোনে ডেকে নেওয়া হয় দক্ষিণ কেরানীগঞ্জের শুভাঢ্যা ইউনিয়নের তেলঘাট সড়ক এলাকায়। এরপর পারভীন টাওয়ারের নিচতলায় ব্যক্তিগত কার্যালয়ে ডেকে নেন আফতাব উদ্দিন। সেখানে তাকে রাতভর নির্যাতন করা হলে একপর্যায় রাসেল মারা যান।

নির্যাতনের কিছু ভিডিও ফুটেজ সামাজিক যোগাযোগ মাধ্যমে ছড়িয়ে পড়লে বিষয়টি জানাজানি হয়ে যায়। জড়িতদের ধরতে নড়েচড়ে বসে পুলিশ। পরে এ ঘটনায় মামলা হলে ১১ জনকে গ্রেফতার করে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীটি।


পিএনএস/এমএইউ

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন