মক্কায় ভাই-বোনের যে ছবি ভারাইল!

  14-04-2022 03:55PM

পিএনএস ডেস্ক : সম্প্রতি সামাজিক যোগাযোগ মাধ্যমে একটি ছবি ভাইরাল হয়। এতে দেখা যায়, মক্কার পবিত্র কাবা প্রাঙ্গণে তপ্ত রোদে নামাজ পড়ছেন এক পুরুষ। তারই পেছনে লোকটির ছায়ায় বসে আছেন এক নারী। জানা যায় সম্পর্কে তারা ভাই-বোন।

আবদুর রহমান আল সাহলি নামে মক্কার স্থানীয় এক ফটোগ্রাফার ছটিটি তুলেন। ছবিটি প্রথমে ‘হার্ট মক্কা’ নামের একাউন্ট থেকে টুইটারে প্রকাশ করা হয়। এরপর সামাজিক যোগযোগ মাধ্যমে তা ব্যাপকভাবে শেয়ার হয়। এক পর্যায়ে সেই সেই নারীও ছবিটি দেখেন। ফিলিস্তিনি বংশোদ্ভূত আবির নাজ্জার নামের সেই নারী বর্তমানে যুক্তরাষ্ট্রে থাকেন।

এক টুইট বার্তায় আবির বলেন, ভাইসহ তিনি ওমরাহ পালন করতে মক্কা গিয়েছিলেন। পবিত্র কাবা প্রাঙ্গণে নামাজ আদায়কালে ছবিটি তোলা হয়। পরবর্তীতে তা সামাজিক যোগাযোগ মাধ্যমে ভাইরাল হয়।

তিনি বলেন, আমি অত্যন্ত কৃতজ্ঞ, কারণ এ ভ্রমণকে স্মরণ করতে আমাদের এমন একটি ছবি আছে। তা আমাদের জন্য খুবই আনন্দের বিষয়। ‘এরপর সবাইকে রমজান কারিম’ বলে শুভেচ্ছা জানান তিনি।

অবশ্য প্রথম দিকে ছবির ক্যাপশনে প্রথমে ওমরাপালনকারী এক নারী স্বামীর ছায়ায় আছেন বলে ফটোগ্রাফার লিখেছিলেন। পরবর্তীতে তাদের ভাইবোনের সম্পর্ক জানা গেলে তা সংশোধন করা হয়।

পিএনএস/এমবিবি

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন