নাসার টয়লেট নষ্ট, ডায়াপার পরে আছেন নভোচারীরা!

  06-11-2021 01:25PM

পিএনএস ডেস্ক: টয়লেট নিয়ে বিপাকে পড়েছেন মহাকাশ স্টেশনে থাকা নভোচারীরা। টানা ২০ ঘণ্টা ধরে ডায়াপার পরে থাকতে হচ্ছে মহাকাশচারীদের। তাঁদের মধ্যে রয়েছেন নাসার মহাকাশচারী মেগান ম্যাকআর্থারও। নাসার পক্ষ থেকে সময় শনিবার ভোরে এই খবর দেওয়া হয়েছে।

এ ব্যাপারে নাসা জানিয়েছে, টয়লেট নষ্ট হয়ে যাওয়ায় পৃথিবীর প্রায় ৪০০ কিলোমিটার উপরে প্রদক্ষিণ করা মহাকাশ স্টেশনে টানা ২০ ঘণ্টা ধরে ডায়াপার পরে রয়েছেন চার মহাকাশচারী। তারা হলেন- জাপান অ্যারোস্পেস এক্সপ্লোরেশন এজেন্সির আকিহিকো হোশিদে, নাসার শেন কিমব্রো ও মেগান ম্যাকআর্থার এবং ইউরোপিয়ান স্পেস এজেন্সির থমাস পেসকাট।

এই চার নভোচারীরাই ছয় মাস ধরে ছিলেন মহাকাশে। ভরশূন্য অবস্থায় বিভিন্ন গবেষণা চালানোর জন্য। তাঁদের এবার পৃথিবীতে ফিরে আসার কথা। এলন মাস্কের সংস্থা স্পেস এক্স-এর ক্রু-২ মিশন রকেটে চাপিয়ে ওই চার মহাকাশচারীকে পৃথিবীতে ফিরিয়ে আনার কথা। কিন্তু আবহাওয়া অত্যন্ত খারাপ থাকায় ফ্লোরিডার কেপ ক্যানাভেরাল থেকে কিছুতেই উৎক্ষেপণ করা সম্ভব হচ্ছে না স্পেস এক্স-এর রকেট। ফলে, ডায়াপার পরে পৃথিবীতে ফিরে আসার জন্য অপেক্ষা করতে হচ্ছে মহাকাশ স্টেশনে থাকা চার মহাকাশচারীকে।

পিএনএস/এএ

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন