৪৮তলা ভবন বেয়ে উঠলেন স্পাইডারম্যান

  18-09-2022 05:52PM

পিএনএস ডেস্ক : ফরাসি ৬০ বছর বয়সী অ্যালেন রবার্ট। তিনি এ-ভবন ও-ভবন বেয়ে বেয়ে ওঠেন শীর্ষে। এ জন্য তার নাম হয়েছে ফ্রান্সের ‘স্পাইডারম্যান’ বা মাকড়সা মানব। তার ৬০তম জন্মদিনে প্যারিসের একটি ৪৮তলা আকাশচুম্বী ভবন বেয়ে ওঠেন। এ সময় কোনোরকম নিরাপত্তামুলক ব্যবস্থা নেননি।

এ খবর দিয়ে অনলাইন বিবিসি বলছে, কোনো রকম রশি বা কোনো নিরাপত্তা ছাড়াই ডিফেন্স ব্যবসায়ী এলাকায় ট্যুর টোটাল এনার্জিস ভবন বেয়ে ওঠেন তিনি। এরপর বার্তা সংস্থা রয়টার্সকে বলেছেন, মানুষকে একটি বার্তা দিতে চাই। তা হলো ৬০ বছর বয়স কিছুই না। এই বয়সেও আপনি খেলাধুলা করতে পারেন। সক্রিয় থাকতে পারেন। চমৎকার সব জিনিস করতে পারেন।

ওই ভবনের ছাদে উঠার পর তাকে গ্রেপ্তার করা হয়েছে বলে খবর পাওয়া গেছে। এর আগেও তিনি ট্যুর টোটাল এনার্জিস ভবন বহুবার আরোহন করেছেন। তবে ডিফেন্স ৯২ নিউজ সাইটের রিপোর্ট অনুযায়ী, এবার তার ওই ভবনের ছাদে পৌঁছাতে সময় লেগেছে মাত্র ৬০ মিনিট বা এক ঘন্টা।

তিনি আরোহনের পর বলেছেন, বেশ কয়েক বছর আগে আমি নিজেই প্রতিশ্রুতিবদ্ধ হয়েছিলাম যে, যখন আমার বয়স ৬০ বছর হবে, আমি আবার এই ভবন বেয়ে উঠবো। কারণ, ৬০ হলো ফ্রান্সে অবসরের বয়স। এই বয়সে এমনটা করতে পারা এক চমৎকার বিষয়। তিনি আরও বলেন, তার এই আরোহনের অর্থ হলো বৈশ্বিক উষ্ণতা সম্পর্কে সচেতনতা সৃষ্টি করা।

বিশ্বজুড়ে সুউচ্চ ভবনগুলো বেয়ে উঠার জন্য সুপরিচিত অ্যালেন রবার্ট। তিনি বিশ্বের সবচেয়ে উঁচু ভবন দুবাইয়ের বুর্জ খলিফা বেয়ে উঠার রেকর্ড করেছেন। এসব ক্ষেত্রে আগেভাগে কোনো নোটিশ বা অনুমোদন না দেয়ার কারণে তাকে বেশ কয়েকবার গ্রেপ্তার করা হয়েছিল।

পিএনএস/এমবিবি

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন