মুস্তাফিজ-পাথিরানাকে ছাড়াই মাঠে নামল চেন্নাই

  05-04-2024 08:24PM

পিএনএস ডেস্ক : টানা দুই জয়ে আসর শুরুর পর সবশেষ ম্যাচে দিল্লি ক্যাপিটালসের বিপক্ষে হেরেছে চেন্নাই সুপার কিংস। ঘুরে দাঁড়ানোর ম্যাচে সানরাইজার্স হায়দরাবাদের বিপক্ষে তিন পরিবর্তন নিয়ে ব্যাটিংয়ে নামছে মহেন্দ্র সিং ধোনিরা। জাতীয় দলের কাজে বাংলাদেশে আসায় চেন্নাই শিবিরে থাকছেন না মুস্তাফিজুর রহমান। আরেক পেসার মাথিশা পাথিরানা অসুস্থতার কারণে নেই দলে।

শুক্রবার (৫ এপ্রিল) হায়দরাবাদের রাজিব গান্ধী স্টেডিয়ামে চলতি আইপিএলের ১৮তম ম্যাচটি মাঠে গড়াবে বাংলাদেশ সময় রাত ৮টায়।টস জিতে ফিল্ডিংয়ের সিদ্ধান্ত নিয়েছে হায়দরাবাদ।

আসরের শুরুটা দারুণ ছিল চেন্নাইয়ের। প্রথম ম্যাচে রয়্যাল চ্যালেঞ্জার্স বেঙ্গালুরুকে ৬ ‍উইকেটের ব্যবধানে হারানোর পর দ্বিতীয় ম্যাচে গুরজরাট টাইটান্সকে হারিয়েছিল ৬৩ রানের বড় ব্যবধানে। তবে তৃতীয় ম্যাচে গিয়ে পথ হারিয়েছে তারা। দিল্লি ক্যাপিটালসের বিপক্ষে ২০ রানে হেরেছে ফ্র্যাঞ্চাইজিটি। হায়দরাবাদের বিপক্ষে তাই তাদের লড়াইটা ঘুরে দাঁড়ানোর।

কিন্তু এমন ম্যাচে তারা দলে পাচ্ছে না গুরুত্বপূর্ণ দুই পেসার মুস্তাফিজুর রহমান ও মাথিশা পাথিরানাকে। বাংলাদেশে থাকায় এ ম্যাচে খেলতে পারছেন না ফিজ। টি-টোয়েন্টি বিশ্বকাপকে সামনে রেখে যুক্তরাষ্ট্র ও ওয়েস্ট ইন্ডিজের ভিসা করতে দেশে এসেছিলেন তিনি। মঙ্গলবার (২ এপ্রিল) দেশে এসেছিলেন ফিজ। ভিসা করতে বৃহস্পতিবার যুক্তরাষ্ট্র দূতাবাসে গিয়েছিলেন। অন্য সতীর্থদের সঙ্গে মিরপুর থেকে টিম বাসে করে অ্যাম্বাসিতে গিয়ে পাসপোর্ট জমা দেন তিনি। পাসপোর্ট ফিরে না পাওয়ায় ভারতের বিমান ধরতে পারছেন না বাঁহাতি পেসার।

মুস্তাফিজের ভিসা প্রক্রিয়া সম্পন্ন হতে বেশ কয়েকদিন সময় লাগতে পারে। বৃহস্পতিবার বায়োমেট্রিক্স সম্পন্ন হলেও পরের দুই দিন সপ্তাহিক ছুটি। সেক্ষেত্রে সোমবারের (৮ এপ্রিল) আগে পাসপোর্ট হাতে নাও পেতে পারেন ফিজ। তাহলে তিনি মিস করতে পারে কলকাতা নাইট রাইডার্সের বিপক্ষে ম্যাচটিও।

এদিকে টস করতে এসে চেন্নাইয়ের অধিনায়ক রুতুরাজ গায়কোয়াড় জানিয়েছেন, কিছুটা অসুস্থ পাথিরানা। যার কারণে এ ম্যাচের একাদশে নেই তিনি। একাদশে জায়গা করে নিয়েছেন তুষার দেশপান্ডে, মঈন আলী ও মহেশ থিকশানা।

অসুস্থতা ভর করেছে হায়দরাবাদ শিবিরেও। অসুস্থতার মায়াঙ্ক আগারওয়ালের জায়গায় হায়দরাবাদ শিবিরে জায়গা করে নিয়েছেন নীতিশ রেড্ডি। এছাড়া ইনজুরি কাটিয়ে দলে ফিরেছেন নাতারাজান।

চেন্নাই সুপার কিংস একাদশ: রুতুরাজ গায়কোয়াড় (অধিনায়ক), রাচিন রবীন্দ্র, আজিঙ্কা রাহানে, মঈন আলী, ড্যারিল মিচেল, শিভাম দুবে, রবীন্দ্র জাদেজা, মহেন্দ্র সিং ধোনি, দীপক চাহার, তুষার দেশপান্ডে ও মহেশ থিকশানা।

সানরাইজার্স হায়দরাবাদ একাদশ: অভিশেক শর্মা, এইডেন মার্করাম, হেনরিখ ক্লাসেন, আব্দুল সামাদ, শাহবাজ আহমেদ, প্যাট কামিন্স (অধিনায়ক), ভুবনেশ্বর কুমার, মায়াঙ্ক মারকান্দে, নীতিশ কুমার রেড্ডি, জয়দেব উনাদকাট ও নাতারাজান।

এসএস

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন