জিম্বাবুয়ের বিপক্ষে ২৯ রানে সাজঘরে লিটন-শান্ত

  07-05-2024 03:36PM





পিএনএস ডেস্ক: জিম্বাবুয়ের মতো তুলনামূলক দুর্বল প্রতিপক্ষের সঙ্গেই নাজেহাল অবস্থা বাংলাদেশ ক্রিকেট দলের। পাঁচ ম্যাচ সিরিজের তৃতীয় টি-টোয়েন্টিতে টস হেরে ব্যাটিংয়ে নেমে বিপাকে বাংলাদেশ। মাত্র ২৯ রানে দুই তারকা ব্যাটসম্যান লিটন কুমার দাস ও নাজমুল হোসেন শান্তর উইকেট হারিয়ে চাপে পড়েছে বাংলাদেশ।

তৃতীয় টি টোয়েন্টি ম্যাচে টস জিতে বাংলাদেশকে ব্যাটিংয়ের আমন্ত্রণ জানিয়েছে জিম্বাবুয়ে। চট্টগ্রামের জহুর আহমেদ স্টেডিয়ামে আজ টসভাগ্য সহায় হয়নি নাজমুল হাসান শান্তের।

জিম্বাবুয়ের অধিনায়ক সিকান্দার রাজা ফিল্ডিং বেছে নিয়েছেন। আজ জিতলেই ৫ ম্যাচ সিরিজ জেতা হয়ে যাবে শান্তদের। অপরদিকে সিরিজে ঘুরে দাঁড়াতে মরিয়া জিম্বাবুয়ে।

আগের দুটি ম্যাচ অনুষ্ঠিত হয়েছিলো সন্ধ্যা ৬টায়। আজ তৃতীয় ম্যাচ শুরু হচ্ছে বিকাল ৩টা থেকে।

শরিফুল ইসলাম ও শেখ মেহেদীর জায়গায় স্বাগতিক দলে ফিরেছেন তানজিম হাসান সাকিব ও তানভীর ইসলাম। জিম্বাবুয়ে দলেও আছে দুটি পরিবর্তন। দলে ঢুকেছেন বাঁহাতি স্পিনার ওয়েলিংটন মাসাকাদজা এবং ফারাজ করিম। বাদ পড়েছেন রিচার্ড এনগারাভা ও এইনস্লে এনদোলভু।

বাংলাদেশ একাদশ
নাজমুল হোসেন শান্ত (অধিনায়ক), লিটন দাস, তানজিদ হাসান, তাওহিদ হৃদয়, মাহমুদউল্লাহ রিয়াদ, জাকের আলী (উইকেটকিপার), তানভির ইসলাম, রিশাদ হোসেন, তাসকিন আহমেদ, তানজিম হাসান সাকিব ও মোহাম্মদ সাইফউদ্দিন।

জিম্বাবুয়ে একাদশ
জয়লর্ড গাম্বি (উইকেটকিপার), ক্রেগ আরভিন, ব্রায়ান বেনেট, সিকান্দার রাজা (অধিনায়ক), ক্লাইভ মাদান্দে, জোনাথন ক্যাম্পবেল, রায়ান বার্ল, লুক জঙ্গুয়ে, ফারাজ আকরাম, ওয়েলিংটন মাসাকাদজা ও ব্লেসিং মুজারাবানি।

পিএনএস/আনোয়ার

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন